1. info@www.doinikuttoron.com : দৈনিক উত্তরণ : Farhad hossain
সোমবার, ২৯ মে ২০২৩, ০৪:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বে কেউ ফাটল ধরাতে পারবে না – গোলাম মোহাম্মদ কাদের দেশের নির্বাচন ব্যবস্থা পক্ষাঘাতগ্রস্থ – জিএম কাদের চিত্রনায়ক ফারুক এর মৃত্যুতে জাতীয় পার্টি চেয়ারম্যান এর শোক রাজনৈতিক আকাশে ঘোর অমানিশার ইঙ্গিত রয়েছে – গোলাম মোহাম্মদ কাদের যুক্তরাজ্য হচ্ছে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু গোলাম মোহাম্মদ কাদের নব নির্বাচিত রাষ্ট্রপতিকে জাতীয় পার্টি চেয়ারম্যান এর অভিনন্দন দুটি দল দেশের মানুষের জন্য কবরের শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করেছে – গোলাম মোহাম্মদ কাদের কুখ্যাত গাঙ্গচিল বাহিনীর অন্যতম দলনেতা রুহুল আমিন লেদু গ্রেফতার জাতীয় পার্টি চেয়ারম্যান এর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন ভারতের বিশিষ্ট বাচিক শিল্পী দেবিকা বন্দোপাধ্য সংবিধানের সুফল বঞ্চিত মানুষের কাছে পৌঁছে দিতে হবে : স্পিকার
শিরোনাম:
বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বে কেউ ফাটল ধরাতে পারবে না – গোলাম মোহাম্মদ কাদের দেশের নির্বাচন ব্যবস্থা পক্ষাঘাতগ্রস্থ – জিএম কাদের চিত্রনায়ক ফারুক এর মৃত্যুতে জাতীয় পার্টি চেয়ারম্যান এর শোক রাজনৈতিক আকাশে ঘোর অমানিশার ইঙ্গিত রয়েছে – গোলাম মোহাম্মদ কাদের রাজারহাটে গরীব কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা যুক্তরাজ্য হচ্ছে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু গোলাম মোহাম্মদ কাদের নব নির্বাচিত রাষ্ট্রপতিকে জাতীয় পার্টি চেয়ারম্যান এর অভিনন্দন দুটি দল দেশের মানুষের জন্য কবরের শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করেছে – গোলাম মোহাম্মদ কাদের কুখ্যাত গাঙ্গচিল বাহিনীর অন্যতম দলনেতা রুহুল আমিন লেদু গ্রেফতার জাতীয় পার্টি চেয়ারম্যান এর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন ভারতের বিশিষ্ট বাচিক শিল্পী দেবিকা বন্দোপাধ্য

স্বাভাবিক হচ্ছে দেশের সাংস্কৃতিক অঙ্গন

  • প্রকাশিত: শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ১১২ বার পড়া হয়েছে

করোনাকে সঙ্গে নিয়েই স্বাভাবিক হচ্ছে দেশ। ব্যাংক-বীমা, অফিস কার্যক্রম ইতিমধ্যে পুরোভাবেই চালু হয়েছে। অন্যান্য অঙ্গনের মত সাংস্কৃতিক অঙ্গণও তাদের কার্যক্রম শুরু করতে যাচ্ছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে মঞ্চ নাটক, সঙ্গীত, নৃত্যসহ ললিতকলার সব শাখা। এরইমধ্যে স্বল্প পরিসরে শুরু হয়েছে রুপালি পর্দার কাজও।

করোনা ভাইরাস সংক্রমনের প্রভাবে প্রায় ৬ মাস ধরে বন্ধ ছিল দেশের চলচ্চিত্র, মঞ্চ নাটকসহ সকল সাংস্কৃতিক কর্মকান্ড। নাটক-সিনেমায় শারিরীক দূরত্ব মেনে কাজ করা সম্ভব হয় না। আর তাই বন্ধই হয়ে গিয়েছিল নাটকের মঞ্চায়ন ও চলচ্চিত্রের শ্যুটিং।

এমন পরিস্থিতিতে নাজুক অবস্থায় পড়ে শিল্পী-কলাকুশলীদের জীবন। তবে ধীরে ধীরে বদলে যাচ্ছে দৃশ্যপট। ঝিমিয়ে পড়া এফডিসি ফিরে পাচ্ছে প্রাণের স্পন্দন। চলছে, সিনেমা-শ্যুটিংয়ের প্রস্তুতি।

যদিও সংস্কৃতিকর্মী ও শিল্পীদের প্রণোদনা সহায়তা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী। তিনি জানান, সাংস্কৃতিক অঙ্গণকে বাঁচিয়ে রাখতে আগামী মাস থেকেই শুরু হবে মঞ্চনাটক, সঙ্গীত, নৃত্যাসহ নানা সাংস্কৃতিক কর্মকাণ্ড।

করোনার প্রভাবে যেসব সংস্কৃতিকর্মী অর্থনৈতিক সমস্যায় আছেন তাদের তালিকা অনুযায়ি সহায়তা দেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে সবকিছু ঠিকঠাক করে চলচ্চিত্রের কাজ পুরোদমে শুরু হবে বলে জানিয়েছেন বিএফডিসি’র পরিচালক (উৎপাদন) মো. ঈশান আলী রাজা বাঙালী।

স্বাস্থ্যবিধি মেনে চলচ্চিত্রের কাজ করা হচ্ছে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সত্যের সন্ধানে প্রতিদিন।
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং