1. info@www.doinikuttoron.com : দৈনিক উত্তরণ : Farhad hossain
শনিবার, ২১ জানুয়ারী ২০২৩, ০৯:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কুখ্যাত গাঙ্গচিল বাহিনীর অন্যতম দলনেতা রুহুল আমিন লেদু গ্রেফতার জাতীয় পার্টি চেয়ারম্যান এর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন ভারতের বিশিষ্ট বাচিক শিল্পী দেবিকা বন্দোপাধ্য সংবিধানের সুফল বঞ্চিত মানুষের কাছে পৌঁছে দিতে হবে : স্পিকার অনলাইনে ভর্তি পরীক্ষা নেয়ার সক্ষমতা এখনো হয়নি, মত বিশেষজ্ঞদের জেলহত্যা দিবসে বঙ্গবন্ধু ও ৪ নেতার প্রতিকৃতিতে আ.লীগের শ্রদ্ধা দেশের পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে ষড়যন্ত্রকারী গোষ্ঠী : প্রধানমন্ত্রী হেফাজতের ডাকে জনসমূদ্র : দূতাবাস বন্ধে ২৪ ঘন্টার আলটিমেটাম বিদেশ ফেরতদের কোয়ারান্টাইনে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর খেলাধুলার সুযোগ বাড়িয়ে অসংক্রামক ব্যাধি রোধ করা সম্ভব : স্পিকার পুলিশ কথা না শুনলে আমার দরজা খোলা, আসুন: ডিএমপি কমিশনার
শিরোনাম:
কুখ্যাত গাঙ্গচিল বাহিনীর অন্যতম দলনেতা রুহুল আমিন লেদু গ্রেফতার জাতীয় পার্টি চেয়ারম্যান এর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন ভারতের বিশিষ্ট বাচিক শিল্পী দেবিকা বন্দোপাধ্য রাজধানী আদাবরে শীতার্তদের মাঝে ‘বন্ধন মানবিক কল্যাণ সংস্থার’ কম্বল বিতরণ রাজধানী মোহাম্মদপুরে প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ অপূর্বর শারীরিক অবস্থা ভালোর দিকে বিএনপির রাজনীতিতে সঙ্কটের কালো ছায়া: কাদের সংবিধানের সুফল বঞ্চিত মানুষের কাছে পৌঁছে দিতে হবে : স্পিকার ক্ষণে ক্ষণে রঙ বদলাচ্ছে যুক্তরাষ্ট্রের নির্বাচন তিন বছরে ই-কমার্সের আকার হবে ৩ বিলিয়ন ডলার অপসাংবাদিকতা রোধে কাজ করছে প্রেস কাউন্সিল

আলু পেঁয়াজের বাজারে অভিযান, ১৬ প্রতিষ্ঠানের জরিমানা

  • প্রকাশিত: শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ৪০ বার পড়া হয়েছে

আলু, চাল, পেঁয়াজ, সয়াবিন তেলসহ নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে সারাদেশে পাইকারি ও খুচরা বাজারের ১৬ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১৬ অক্টোবর) রাজধানী ঢাকাসহ সারাদেশে বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সার্বিক নির্দেশনায় ও বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের পরামর্শ এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে রাজধানীর শ্যামবাজার, নয়াবাজার ও বাবু বাজারে এ অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোজিনা সুলতানা।

এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

তদারকিকালে আলু, চাল, পেঁয়াজ, সয়াবিন তেল, আদাসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সঙ্গে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশর ১৬ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

তদারকিকালে চাল, আলু, পেঁয়াজের মূল্য নিয়ে কারসাজি না করা এবং বাধ্যতামূলকভাবে পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সত্যের সন্ধানে প্রতিদিন।
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং